Templates by BIGtheme NET
ব্রেকিং নিউজ
Home / আজকের আলোচিত স্বদেশ ও বিশ্ব সংবাদ ( সুপার ফাইভ) / সার্চ কমিটিতে বিএনপি যাদের নাম দিয়েছে

সার্চ কমিটিতে বিএনপি যাদের নাম দিয়েছে

নীলিমা তন্ময়/জননেতাঃ
16344461_1837293996544932_890386499_n

 একটা বিষয় ভিত্তিক লড়াই চলছে বটে। সেটি রাষ্ট্রপতির সমসাময়িক উদ্যোগ কেন্দ্রিক।হ্যাঁ, তিনি ইসি গঠনে দেশের নিবন্ধিত অনেকগুলো সংগঠনগুলোর নেতৃবৃন্দের সাথে বসেছিলেন, বসেছিলেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও দেশের জনপ্রিয় দল বিএনপির সাথেও। দল দু’টির হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নেতৃত্বও দেন। রাষ্ট্রপতির সাথে তাঁরা কথা বলেন। ইসি গঠনে বিএনপির পক্ষ থেকে সার্চ কমিটিতে বিচারপতি কে এম হাসান এর নাম প্রস্তাব করা হয়েছে- এমন মর্মে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সবাইকে জানিয়েও দিলেন সম্প্রতি।ঠিক তার পরের দিন বিএনপি মহাসচিব প্রশ্ন ছুঁড়লেন ওকা’র(ওবায়দুল কাদের)প্রতি , আপনার সাথে রাষ্ট্রপতির যোগাযোগ আছে নাকি ? এর পরের দিন আবার ওকা বললেন, বিএনপির নেতারাই তাঁদের হাড়ির খবর জানিয়ে দেয় বৈকি!তবে কি সত্যিই কে এম হাসানের নাম প্রস্তাব করেছিল বিএনপি ? নাকি দুই দলের দুই দ্বিতীয় ক্ষমতাধর ব্যক্তি রাজনৈতিক খেলা খেললেন!

সূত্র বলছে, বিএনপি রাখা সার্চ কমিটির তালিকায় কে এম হাসানের নাম নেই।

দেশের একমাত্র রাজনৈতিক সংবাদ মাধ্যম হিসাবে ‘জননেতা’ আবারো নতুন করে ফিরছে ১ ফেব্রুয়ারি, ২০১৭ হতে। কিন্তু সংবাদ পরিবেশনের মহড়া তো হতেই হবে। গোপন, বিশ্লেষণ ও অগ্রিম রাজনৈতিক সংবাদ পরিবেশনে ‘জননেতা’ কতটুকু কি করতে পারে তা পাঠক বর্গ ভাল করেই অবগত।

এদিকে বাংলাদেশের জনপ্রিয় কিন্তু এই মুহূর্তে দেশের রাজনীতির আকাশে ম্রিয়মাণ দল বিএনপি রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে সাক্ষাৎ করে ইসি গঠনে সার্চ কমিটি গঠনে যাদের নাম দিয়েছিল বা প্রস্তাব করেছিল, সেই তালিকা এখন জননেতার কাছে।

বিএনপি এই তালিকায় বাছাই কমিটির আদলে সার্চ কমিটির প্রধান হিসাবে  সাবেক তিন প্রধান বিচারপতি মাহমুদুল আমিন চৌধুরী,  জিল্লুর রহমান, মোদাচ্ছের হোসাইন’র নাম প্রস্তাব করেছে।

তালিকায় সদস্য হিসাবে আপিল ভিাগের সাবেক বিচারপতি আবদুল মতিন চৌধুরী, সাবেক সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ, শিক্ষাবিদ অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক,  শিক্ষাবিদ অধ্যাপক ড. সিরাজুল ইসলাম, অধ্যাপক আবদুল্লাহ আবু সাঈদ, সাংবাদিক  নাগরিক প্রতিনিধি হিসাবে নিউ এইজ সম্পাদক নুরুল কবিরের নাম প্রস্তাব করেছে।  আর নারী প্রতিনিধি হিসাবে এডভোকেট সালমা আলী ও মানবাধিকার কর্মী , আইনজীবী এলিনা খানকে রেখেছে তাঁরা।

এদিকে আজ রাষ্ট্রপতি আব্দুল হামিদ একটি সার্চ কমিটির নামের প্রস্তাব রেখেছেন। তাহলে এখন আর লড়াইটা খুব সম্ভবত ওবায়দুল কাদের বনাম মির্জা  ফখরুলের মধ্যে সীমাবদ্ধ থাকছে না। ঘুরেফিরে দুই দলের মধ্যকার গোষ্ঠীগত লড়াইয়ের একটা গন্ধ পাওয়া যাচ্ছে মনে হয় !

নী//৭১৭